ক’রোনা ভাইরাসের কারণে চলতি বছরের বাংলাদেশের সকল সিরিজ স্থগিত হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বিসিবি আশাবাদী থাকলেও চলতি বছরে হচ্ছে না বিশ্বকাপ, সেটা জানিয়ে দিয়েছে আইসিসি। আর তাতেই স্থগিত হওয়া সিরিজের দিকে নজর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

সবকিছু ঠিকঠাক থাকলে ঈদের পরে শ্রীলঙ্কা সফরে যাওয়ার পরিকল্পনা করবে বিসিবি। দেশের পরিস্থিতি ভালো না হওয়াতে হোম সিরিজগুলো এখনো আয়োজন করতে পারবে না বিসিবি। আর তাই বিদেশ সফরে যেতে চাই। সেজন্যে লঙ্কান ক্রিকেট বোর্ডের সাথে কথা চলছে বিসিবির। সেই সাথে আয়ারল্যান্ড সিরিজ নিয়েও ভাবছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেন, “এখন দ্রুত ক্রিকেট ফেরানো এবং স্থগিত হয়ে যাওয়া সিরিজগুলো আয়োজন করাই আমাদের বড় চ্যালেঞ্জ। দেশের করোনা পরিস্থিতি ক্রিকেট আয়োজনের পক্ষে এখনও অনুকূলে নয়।”

“আমরা তাই দেশের বাইরে স্থগিত হওয়া সিরিজ আয়োজনের কথা ভাবছি। আমরা শ্রীলংকার বিপক্ষে স্থগিত হওয়া সিরিজ খেলার কথা চিন্তা করছি। ওটা যদি চূড়ান্ত হয়, আমরা দেশের কিছু ক্রিকেট দেখতে পাবো। এরপর পরিস্থিতি অনুকূলে থাকলে আয়ারল্যান্ডে যাওয়া যায় কি-না দেখবো। এই দুই সিরিজ নিয়ে আমরা আপাতত কাজ করছি।”– যোগ করেন তিনি।