গত বছরের ২৯ ডিসেম্বর প্রথম ধরা পড়ে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ। যা এখনও চলছে একদম শুরুর মতোই। বেশকিছু দেশ করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। আবার অনেক দেশে এখনও দৈনিক হাজার-হাজার মানুষ এ ভাইরাসে আক্রান্ত ও মারা যাচ্ছেন।

প্রায় সাত মাস ধরে নিজের সংহার মূর্তি দেখিয়ে যাচ্ছে করোনাভাইরাস। এখনও তেমন কার্যকরী ভ্যাকসিন আবিষ্কার না হওয়ায় থামানো যাচ্ছে না এর সংক্রমণ। এমতাবস্থায় মহান সৃষ্টিকর্তার শরণাপন্ন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা পেসার রুবেল হোসেন।চলে এসেছে কুরবানির ঈদ। বাংলাদেশে আগামী শনিবার উদযাপিত হবে মুসলমানদের ত্যাগ ও খুশির এই উৎসব। তার আগে আজ পালিত হচ্ছে ইসলামের অন্যতম স্তম্ভ পবিত্র হজ। রুবেলের প্রার্থনা, এই হজের উসিলায় পৃথিবী থেকে যেনো করোনা উঠিয়ে নেন আল্লাহ্‌ রাব্বুল আলআমিন।

নিজের ফেসবুক পেজে হজের ছবি পোস্ট করে রুবেল লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ! সৌভাগ্যবান ১০ হাজার মুসল্লিকে নিয়ে আজ থেকে পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু। লাব্বাইক আল্লাহুমা লাব্বাইক ধ্বনিতে মুখরিত হবে আরাফাতের ময়দান। আল্লাহ কবুল করুক। পবিত্র হজের উসিলায় মহান আল্লাহ রাব্বুল আল আমিন মহামারী করোনা ভাইরাসকে এই পৃথিবী থেকে উঠিয়ে নিন।’