রাজধানীর দক্ষিণখানে অভিযান চালিয়ে অনলাইন ক্যাসিনো পরিচালনায় জড়িত চক্রের শাকিল খান (২২) ও যুবাইদ হাসান রচি (৩২) নামের দুই সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

গতকাল (সোমবার) ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা ওয়ারী বিভাগের ডেমরা জোনাল টিম তাদেরকে গ্রেফতার করে।

গ্রেফতারকালে তাদের কাছ থেকে ২টি ল্যাপটপ, ৮টি মোবাইল ফোন, ২১টি সিম কার্ড ও ৯৮ হাজার টাকা উদ্ধার করে গোয়েন্দা পুলিশ।

ডেমরা জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আজহারুল ইসলাম মুকুল জানান, কিছুদিন ধরে প্রযুক্তি ব্যবহার ও গোয়েন্দা নজরদারির মাধ্যমে জানতে পারি, একটি সংঘবদ্ধ দেশি ও বিদেশি প্রতারক চক্র ‘Binany’ নামক ক্যাসিনো প্ল্যাটফর্মের মাধ্যমে Binanys, profi Iq, Binany Go App-সহ আরও কিছু প্রতারণামূলক অ্যাপের মাধ্যমে অনলাইনে জুয়া ব্যবসা পরিচালনা করে প্রচুর অর্থ হাতিয়ে নিয়েছে। এ সম্পর্কিত প্রচারণার জন্য তারা ফেসবুক পেজ এবং বিভিন্ন ইউটিউব চ্যানেলের মাধ্যমে তাদের বিকাশ ও নগদ এজেন্ট নম্বর প্রদান করে ওইসব নম্বরের মাধ্যমে অর্থ সংগ্রহ করেছে।

তিনি আরও বলেন, এভাবে এই চক্রটি বিভিন্ন ব্যক্তির কাছ থেকে প্রায় ১৩ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। তারা বিগত এক বছরে ক্যাসিনো প্ল্যাটফমের মূল হোতা আরতাম (Artam) ও শাখাওয়াত হোসেন শাওনকে ই-ওয়ালেট মাধ্যমে কয়েক কোটি টাকা পাঠিয়েছে। রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে এবং সংশ্লিষ্ট অন্যান্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি।